রাজশাহী বাঘায় কলেজ চলাকলীন সময়ে হামলার শিকার ছাত্র

রাজশাহী বাঘায় কলেজ চলাকলীন সময়ে হামলার শিকার ছাত্র

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘা উপজেলার শাহদৌলা সরকারি কলেজ চত্বর থেকে তুলে নিয়ে গিয়ে এক ছাত্রকে লোহার রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে মারাত্বক জখম করেছে প্রতিপক্ষরা ।

পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলার শিকার ছাত্রলীগ কর্মি শামশুল ইসলাম উপজেলার দেবত্তর বিনোদপুর গ্রামের ইজদার রহমানের ছেলে এবং ওই কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ।

গতকাল সোমবার কলেজ চলাকালিন সময়ে সকাল ১১টায় এ ঘটনা ঘটে। এ বিষয়ে শামসুল ইসলাম বাদি হয়ে ৩জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮/১০ জনের বিরুদ্ধে বাঘা থানায় লিখিত অভিযোগ করেছেন।

মামলার এজাহার সূত্রে ও হাসপাতালে আহত শামসুলের সঙ্গে কথা বলে জানা যায়, এ দিন ক্লাশ শেষে রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষকদের অফিস কক্ষে সে দাড়িয়ে ছিল। এসময় বাঘা পৌরসভার মুর্শিদপুর গ্রামের মোশারফের ছেলে সবুজ, দক্ষিন মিলিক বাঘা গ্রামের জালামের ছেলে জাহিদ,জদুর ছেলে এলিটসহ অজ্ঞাত আরো ৮/১০ জনের সংঘবদ্ধ দল তাকে সেখান থেকে তুলে নিয়ে গিয়ে পার্শবর্তি বাঘা ঈদগাহ এলাকার একটি চটপটি দোকানের পেছনে হাতুড়ি ও লোহার রড দিয়ে শরীরের বিভিন্ন স্থানে এলাপাথাড়ি মারপিট করে। এক পর্যায়ে সে মাটিতে পড়ে গেলে তাকে শ্বাসরুদ্ধ করে হত্যার চেষ্টায় এলিট গলা চেপে ধরে। এ সময় তার ব্যবহৃত মুঠো ফোনটিও (সিমফোনি) প্যান্টের পকেট থেকে জাহিদ বের করে নেয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ বিষয়ে অভিযুক্ত জাহিদ ফােন নেয়ার কথা অস্বিকার করে বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে ছাত্রলীগ করি। আমরা কোন মারপিটের ঘটনা ঘটায়নি। ছাত্র নামধারি কিছু উচ্ছৃংখল ব্যাক্তি শান্ত পরিবেশকে অশান্ত করে ফাইদা নেবার চেষ্টা করছে। যা কোন মতেই মেনে নেবার মতো নই।
কলেজের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক সাইফুল ইসলাম বলেন, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) স্যার ঢাকায় আছেন। বিষয়টি তাঁকে সহ পুলিশ প্রশাসনকে তাৎক্ষনিক জানানো হয়েছে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন,খবর পেয়ে হাসপাতালে আহত ছাত্রকে দেখতে গিয়েছিলাম। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে আাইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য গত ১৪ আগষ্ট (বুধবার) বাঘা কলেজ শাখার সাবেক ছাত্রলীগ নেতা, মোশাররফ কমিশনারের ছেলে সবুজের সঙ্গে মনিগ্রাম ইউনিয়ন আ.লীগ সাধারন সম্পাদক জিল্লুর রহমানের ছেলে, বাঘা উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহানুর রহমান সোহাগের মারপিটেরে ঘটনা ঘটে। সেই ঘটনাকে কেন্দ্র করে এই ঘটনার সুত্রপাত বলে অনেকে মনে করছেন।

মতিহার বার্তা ডট কম ২৬   আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply